| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি এই সরকারের টিকে থাকার আর কোনো সম্ভাবনা নাই : মির্জা আব্বাস


এই সরকারের টিকে থাকার আর কোনো সম্ভাবনা নাই : মির্জা আব্বাস


রহমত নিউজ ডেস্ক     29 June, 2023     03:59 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, এই সরকার যে চলে যাবে, এই সরকারের যে পতন ঘটবে, এটা আশঙ্কা করে তারা তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে, অত্যাচার-জুলুম বাড়িয়ে দিয়েছে। আমি আশা করব, এই কাজ সরকার আর করবে না। তারা (ক্ষমতাসীন আওয়ামী লীগ) যতই জুলুম করুক, যতই অত্যাচার করুক, এই সরকারের টিকে থাকার আর কোনো সম্ভাবনা নাই।

বৃহস্পতিবার (২৯ জুন) ঈদের দিন দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। এর আগে বেলা সাড়ে ১১টায় দিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, আবদুস সালাম, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলসহ দলের নেতা–কর্মীরা শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতার কবরে পুষ্পমাল্য অর্পণ করেন। তাঁরা প্রয়াত নেতার আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, ‘বিএনপির আন্দোলন–সংগ্রাম থেমে নেই। ঈদের জন্য কিছুটা স্তিমিত হতে পারে। ঈদের পরে আমাদের জাতীয় যে দাবি, জনগণের যে দাবি, তা আদায়ের জন্য আমাদের কার্যক্রম চালিয়ে যাব। যে গণতন্ত্র হাইজ্যাক হয়ে গেছে, যে গণতন্ত্র ডাকাতি হয়ে গেছে, সেই গণতন্ত্রকে ইনশা আল্লাহ আমরা আন্দোলনের মাধ্যমে পুনরুদ্ধার করব। জনগণ ইতিমধ্যে আমাদের সমর্থন দিয়েছে। আমাদের আন্দোলনে, মিছিল-মিটিংয়ে জনগণ সমর্থন দিচ্ছে। এ দেশে উন্নয়ন শুরু করেছিলেন জিয়াউর রহমান এবং এই উন্নয়নের শেষ নাই। আজকে যে উন্নয়ন হচ্ছে, এটাকে উন্নয়ন ঠিক বলা যাবে না, এটা হলো প্রজেক্ট, টাকা পাচারের প্রজেক্ট। যে কারণে আজকে দেশে ডলার–সংকট, অর্থের সংকট, খাদ্যপণ্যের সংকট... যত ক্রাসিস আছে, সেগুলো হচ্ছে শুধু সরকারের দুর্নীতি ও লুটপাটের জন্য। যেভাবে লুটপাট হয়েছে, এটা জনগণ জানে, সোশ্যাল মিডিয়া খুললে দেখা যায় সব কিছু।